হাউজিং ফাইন্যান্স ফার্ম ডিএইচএফএল বলছে এটি একটি 'দৃঢ়' সংস্থা এবং আবার ঋণ গ্রহণ করতে চায়

দেওয়ান হাউজিং ফাইন্যান্স লিমিটেড (ডিএইচএফএল), যা 14.2 বিলিয়ন মার্কিন ডলারের দায়ের অধীনে রয়েছে, বলেছে যে এটি একটি সপ্তাহের মধ্যে ঋণ পুনর্গঠন পরিকল্পনা মুক্ত করবে যা তার ঋণদাতাদের জন্য চুলকানি অন্তর্ভুক্ত করবে না।

সংস্থাটি বলেছে যে একটি কৌশলগত বিনিয়োগকারীকে সনাক্ত করার প্রক্রিয়াটি তার মূলধন বেসকে জোরদার করার জন্য অর্থ প্রদান করবে "এটি সমাপ্তির কাছাকাছি।" ডিএইচএফএল গত সপ্তাহে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ফাইলিংয়ের ঘোষনা করে।

মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে এই বিনিয়োগটি 875 মিলিয়ন মার্কিন ডলারে 1.0২ বিলিয়ন ডলারে নেবে, তবে সংস্থাটি অনুমানের বিষয়ে মন্তব্য করেনি।

এইচডিএফসি সিকিউরিটিজ-এর খুচরা গবেষণা বিভাগের প্রধান দীপক জাসানি বলেন, "বিনিয়োগকারীদের ব্যালেন্স শীটের সম্পদের গুণমানের নিশ্চয়তা প্রয়োজন।"

বিশদভন পরিবার ডিএইচএফএল-তে তাদের প্রায় 40% অংশীদারের একটি অংশ অফलोड করবে, বিশ্লেষকরা বলছেন। ২010 সালে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কপিল ওয়াধওয়ান এবং তার ভাই ধীরজ ওয়াধওয়ান ভারতের মোট ধনী ব্যক্তিদের 650 মিলিয়ন মার্কিন ডলারের তালিকায় শীর্ষে রয়েছেন।


এইচডিএফসি সিকিউরিটিজের জাসানি আরও বলেন, "প্রবর্তকরা [প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য] অর্থ উপার্জন করছে এবং এই কাজটি করার জন্য ঋণদাতাদের সাথে আলোচনা করছে"। "কিন্তু ঋণ পুনর্গঠন ভারতে আইনী ব্যবস্থার ধীর গতির কারণে সহজ প্রক্রিয়া হতে যাচ্ছে না। পেমেন্টের ক্ষেত্রে কে অগ্রাধিকার পাবে সে বিষয়ে আমাদের আরো স্বচ্ছতার প্রয়োজন-তা কি ক্রেডিটকারী বা পরিচালনাকারী ক্রেডিটকারীদের সুরক্ষিত হবে? "

মুম্বাই হাউজিং ফাইন্যান্স কোম্পানি-যা ঋণের হার হ্রাস পেয়েছে প্রায় 5.5 বিলিয়ন মার্কিন ডলার, যার মধ্যে রয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, এক্সিস ব্যাংক এবং এইচডিএফসি ব্যাংক, এবং বন্ডহোল্ডারদের প্রায় 5 বিলিয়ন ডলার। ডিএইচএফএল বলছে, 25 জুলাই পর্যন্ত এটি ফার্মের রেসকিউ প্ল্যানটি উপস্থাপন করবে এবং 25 সেপ্টেম্বর পর্যন্ত এটি বাস্তবায়ন শুরু করবে, তবে এটি প্রয়োজনীয় অনুমোদন পেতে পারে।

ভারতের নিয়মাবলী অনুসারে, 75% ডিএইচএফএল ঋণের মূল্য ধারক এবং ঋণদাতাদের মোট 60% ধারক ধারককে বাস্তবায়িত করার পরিকল্পনার সাথে একমত হতে হবে।

এদিকে, শাহবাগে চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল ঘোষণার জন্য ডিএইচএফএল, ২019 সালের মার্চে শেষ চতুর্থ প্রান্তিকে 323 মিলিয়ন মার্কিন ডলারের লোকসান হিসাবে লেনদেন করেছে। পুরো বছরের জন্য, ২018-08 অর্থবছরের 190 মিলিয়ন ডলারের মুনাফার তুলনায় দৃঢ় হার 150 মিলিয়ন মার্কিন ডলারে নেমেছে। (২010 সালের আর্থিক অর্থের জন্য আর্থিক ফলাফল সোমবার মুক্তি পাবে।)

"গত 9 মাস ধরে একক মনযোগযুক্ত ফোকাসের মাধ্যমে আমরা আমাদের সকল আর্থিক বাধ্যবাধকতা পূরণ করেছি এবং খুব শীঘ্রই ব্যবসা স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে চাইছি," কাপিল বলেছেন শনিবার এক বিবৃতিতে। "২018 সালের সেপ্টেম্বরে থেকে, ডিএইচএফএল টাকা পরিশোধ করতে পেরেছে। 41,800 কোটি রুপি (6 বিলিয়ন ডলার) প্রাথমিকভাবে সম্পত্তির সুরক্ষিতকরণ এবং পুনঃপ্রয়োগ সংগ্রহের মাধ্যমে। "

শেয়ারবাজারে সোমবার বিক্রি হয়েছে ২9 শতাংশে নেমে। 48,50। মিডিয়া স্টকগুলি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে কোম্পানির আর্থিক ফাইলিংয়ের উদ্বেগের কারণ হতে পারে এমন কিছু অনুচ্ছেদের হাইলাইট করেছে। বিশেষত, ফাইলিংয়ের পরিচালন নোটগুলি বলেছে যে ডিএইচএফএল এর "তহবিল বাড়াতে ক্ষমতা যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছে এবং ব্যবসায়টি ন্যূনতম / কার্যকরীভাবে কোনও বিনিময় না করে দাঁড়িয়েছে। এই বিকাশগুলি কোম্পানির চলমান উদ্বেগ হিসাবে চলতে সক্ষমতার একটি উল্লেখযোগ্য সন্দেহ উত্থাপন করতে পারে। "

এর ফলে কোম্পানিটি সোমবার একটি স্প্ল্যাশিফিকেশন জারি করতে বাধ্য হয়, যা এটি পুনর্ব্যক্ত করে যে এটি একটি "শক্তিশালী চলমান সত্তা" এবং এটি দৃঢ় সংকল্পের জন্য তার স্টেকহোল্ডার এবং ক্রেডিটকারীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে, দৃঢ় ঋণদাতাকে কোনও চুলকা ছাড়াই, যেমনটি অনুমান করা হয়েছে কিছু মিডিয়া।

কোম্পানী ফাইলিংয়ে বলেছে, "কিছু প্রচার মাধ্যম আমাদের বিবৃতির নির্বাচিত অংশ ব্যবহার করেছে এবং বিশেষ করে উদ্বেগের বিষয়ে বিবৃতির বিষয়ে প্যানিক / বিভ্রান্তির সৃষ্টি করেছে। আমরা সম্পূর্ণ বিবৃতি সম্পূর্ণরূপে পড়তে অনুরোধ করি, যাতে খবরটি বাস্তব এবং সংবেদনশীল না হয়। "

তারপরে, স্টকটি আগের তিনটি ট্রেডিং অধিবেশন থেকে তার আগের ক্ষতিগুলি পুনরুদ্ধার করেছে। 56.25, কিন্তু আজ আবার পড়ে গিয়েছে Rs। 53,20।

ডিএইচএফএল এর ঋণ হ্রাস ভারতে অ-ব্যাংকিং ফাইনান্স খাতে একটি সংকটের পশ্চাদ্ধাবন ঘটছে যা গত বছর অবকাঠামো ঋণকারী ইনফ্রাস্ট্রাকচার লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসে ডিফল্ট দ্বারা শুরু হয়েছিল। এটি সমগ্র অ-ব্যাংকিং ফাইনান্স খাতের জন্য তহবিল খরচ উত্থাপিত।

গত বছরের ২1 সেপ্টেম্বরে ডিএইচএফএল-র জন্য ডিএইচএফএল-এর ঋণের পরিমাণ বেড়েছে 44 শতাংশ, যা ডিএসপি মিউচুয়াল ফান্ডের 4২ মিলিয়ন ডলারের ঋণপত্রের বিক্রির কারণে উচ্চতর ফলনে ডিএইচএফএল-এর নিম্নতর তহবিলে অ্যাক্সেস পাওয়ার ক্ষমতা সম্পর্কে উদ্বিগ্ন। IL & FS এ যা ঘটছে তার সাথে স্বচ্ছতার অভাব এই সেক্টরে বিক্রি হয়েছে।

গত বছরের চেয়ে ডিএইচএফএল স্টক 91 শতাংশ কম।

0 Comments: