মানুষের মনোযোগ কেনো কাজ করবে কেন মানুষ কাজ করবে?

যে কেউ যে কোনও অফিসে কাজ করার সময় কাটায়, তা দেখায় কত দ্রুত ডোনাটসের একটি বাক্স ধ্বংস হয়ে যায়। কিন্তু এটি কেবলমাত্র সত্যিকারের সুস্বাদু খাবার যা গলবে না। বোর্ড মিটিংয়ের পরে তিনটি দারুচিনি রেসিন বেগেল চতুর্থাংশের কি বাকি আছে? সেকেন্ডের মধ্যে চলে গেছে। হ্যালোইন মিছরি উপর বাচানো কেউ এর বাচ্চা চান না? রেকর্ড সময় খাওয়া।

মানুষের মনোযোগ কেনো কাজ করবে কেন মানুষ কাজ করবে?
মানুষের মনোযোগ কেনো কাজ করবে কেন মানুষ কাজ করবে?


দ্য ওরেগনিয়ানের ক্লে উইলিয়ামস সম্প্রতি দ্য ওরেগনিনিয়ানের কালে উইলিয়ামস দেখেছেন যে, তারা ভিডিওটি তৈরি করার পরে পোর্টল্যান্ড পিচস বেসবল দলের সম্মানে ডুবোতে চিনাবাদামের মাখনের ঝরনা, sriracha, এবং ভুডু ডোনাটের তৈরি পিঁপড়ার চেষ্টা করে এমন একটি ভিডিও তৈরি করে দেখেছেন। তারপর তারা তাদের সহকর্মীদের জন্য leftovers দেওয়া। । । যারা তাদের খাওয়া।

তাই আমাদের অফিসে খাবার সম্পর্কে কী বলা যায় যা আমাদের প্যালেটকে বিশ্বাসঘাতকতা করার জন্য উদ্দীপিত করে? পুরোপুরি উত্থাপিত প্রাপ্তবয়স্কদের কেন-তারা ঐতিহ্যগতভাবে খাদ্যের যে কোনও আইটেমটি কিনে নিতে পারে যা তাদের অফিসগুলিতে আনা হয় যখন তারা চায়-যে কোনও নেশা চালু করা যায়? আমরা কিছু বিশেষজ্ঞ জিজ্ঞাসা জিজ্ঞাসা:

এটা বিনামূল্যে
ক্লিভল্যান্ড ক্লিনিকের মনোবিজ্ঞানী ড। সুসান আলবার্স-বোলিং এবং মনের খাবার খাওয়ার ছয় বইয়ের লেখক বলেছেন, বড় কারণ হল এটি বিনামূল্যে। তিনি বলেন, "বিনামূল্যে জিনিসগুলি চেষ্টা করার জন্য আমরা অনুপ্রাণিত, কারণ এটি কম ঝুঁকিপূর্ণ," তিনি বলেছেন। "আমরাও মনে করি আমরা একটি চুক্তি পেয়ে যাচ্ছি।"

উইডেনার ইউনিভার্সিটির সহকারী মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক লুক আইয়ার্স পিএইচড বলে, খাদ্য গ্রহণের খরচ অস্বাস্থ্যকর আচরণের জন্য প্রতিরোধক হতে পারে। তিনি বলেন, "জ্ঞানীভাবে অস্বাস্থ্যকর খাবারের জন্য লোকেরা অর্থ ব্যয় করতে পারে না"। "বিনামূল্যে খাদ্য হচ্ছে কেবল সেই বাধা দূর করতে পারে।"

এটা মৃদু
অফিসে বিশেষ করে বিকালে বিশেষত মনস্তাত্ত্বিক খাওয়ার উত্সাহিত করার জন্য একটি পাকা জায়গা। অ্যালবার্স-বোলিং বলছেন, "আমরা বিকেলের মধ্যে একটি ঝড় আঘাত করেছিলাম, এবং আমাদের মধ্যে অনেকেই খাবার খোঁজে।" "যদি এটি পাওয়া যায়, আমরা সুবিধার্থে প্রাণী। এটি সহজ এবং এটি আছে, আমরা এটি জন্য যান। "

আমাদের সহকর্মীদের খেতে মনস্তাত্ত্বিক খাদক ট্রিগার করতে পারেন। অ্যালবার্স-বোলিং বলছে, "অন্য কিছু খেতে দেখলে সংক্রামক প্রভাব পড়ে।"

এটি আপনার পরিবেশের উপর নির্ভরশীল
খাবার খাওয়ার সময় আপনার আচরণকে প্রভাবিত করতে পারে, আইয়ার্স বলে। আপনি যখন ভিন্ন পরিবেশে থাকবেন তখন নতুন খাবার চেষ্টা করার জন্য আরও খোলা হতে পারেন, এবং তারপরে আপনি সেই পরিবেশটিকে একটি নতুন অভ্যাসের সাথে সংযুক্ত করেন।

"একবার আপনি একটি পরিবেশে অস্বাস্থ্যকর খাদ্য খেতে, এটা রুটিন হতে পারে," তিনি বলেছেন। "বিরতি রুম এমন একটি জায়গা হতে পারে যেখানে লোকেরা নতুন খাবার খাওয়ার জন্য উদাসীন হয় অথবা বেশি খোলা থাকে। এই ধরনের প্রেক্ষাপটে নির্ভরশীল আচরণ অতিশয় অতিরিক্ত খাদ্যদ্রব্য, মাদকাসক্তি এবং বাধ্যতামূলক আচরণগত সমস্যাগুলির ক্ষেত্রে দেখা যায়। "

এটা স্ট্রেস বিশ্বাস করে
আরেকটি ফ্যাক্টর চাপ হতে পারে, আইয়ার্স বলে। তিনি বলেন, "সান্ত্বনা খাবার খাওয়ার ফলে অনেক লোকের মধ্যে চাপ ও উদ্বেগ হ্রাস পায়"। "আগ্রহজনকভাবে, চাপ এবং উদ্বেগ রাষ্ট্র নিজেদের আত্মনিয়ন্ত্রণ বজায় রাখার জন্য আমাদের ক্ষমতা দুর্বল। সুতরাং, আপনি কল্পনা করতে পারেন যে কেউ যদি শ্বাস নিতে জায়গা হিসাবে কাজ করে বিরতির ঘরটি ব্যবহার করে তবে তারা এভাবে চাপা দিতে পারে। চাপ লোকেদের প্রলোভনের প্রতিরোধ করা কঠিন করে তোলে কারণ এটি আমাদের স্ব-নিয়ন্ত্রণ ফাংশনগুলিকে দুর্বল করে তোলে যা আমাদের সামনের লোকেদের দ্বারা পরিচালিত হয়। "

টেকওয়ে
সহকর্মীরা যদি মনের খাবার খাইয়ে কাটাতে চায় তবে আলবার্স-বোলিং বলছেন যে কয়েকটি জিনিস আপনি করতে পারেন। প্রথম, খাদ্য বসানো বিবেচনা। "যদি খাদ্য কোন পথে বা স্থানে থাকে যেখানে লোকেরা ঝুলে থাকে এবং একত্রিত হয়, এটি মনের খাবার খায়," সে বলে। "যদি এটি এমন কোনও জায়গায় থাকে যেখানে আপনি এটি পেতে যাওয়ার জন্য কাজ করতে চান তবে এটি নির্বোধ খাদ্যে হ্রাস পাবে।"

তার অফিসে, আলবার্স-বোলিং বলে, তারা অন্য মেঝেতে বিরতি রুমে সাম্প্রদায়িক খাদ্য স্থানান্তরিত করেছিল। "আপনি সচেতনভাবে বলতে চেয়েছিলেন আপনি এটি পেতে নিচে যাচ্ছেন," তিনি বলেছেন। "এটি উড়ন্ত এবং nibbling দ্বারা কাটা আউট।"

আলবার্স-বোলিং বলছেন, আপনার প্রেরণা বিবেচনা করুন। "আপনি ভালোবাসেন না, যদি এটি একটি থাম্ব ভাল নিয়ম এটি খাওয়া না। একটি স্ব চেক ইন করুন, 'আমি কি চান বা পছন্দ করি?' যদি আপনি 'হ্যাঁ' বলে থাকেন তবে এটির জন্য যান। যদি না হয়, সরানো। "

বিনামূল্যে কিছু প্রতিরোধ করার অন্য উপায় আপনার নিজের খাবারের উপর স্টক আপ। পরিবর্তে যারা জন্য পৌঁছানোর, Albers- বোলিং প্রস্তাব। মানুষ যা আনতে পারে তার চারপাশে একটি সংস্কৃতি তৈরি করুন, যেমন একটি মাংসহীন সোমবার, আলবার্স-বোলিং প্রস্তাব করে। এবং জন্মদিন একত্রীকরণ বিবেচনা করুন, তাই সারা মাসে অফিসে অনেক মিষ্টি নেই।

আইরিস বলছে, মানুষ একটু বিরতির কারণেই বিরতির ঘরে বসে আছে। তিনি বলেন, "আকাঙ্ক্ষা বা আকাঙ্ক্ষা সহজেই জয় পায় কারণ আমাদের সাধারণত যে বাধাগুলি রয়েছে তা উপস্থিত হয় না"। "খাদ্য প্রলুব্ধকর, মুক্ত, এবং এমনকি চাপ, উদ্বেগ, এবং নেতিবাচক অনুভূতি কমাতে পারে। এই পর্যায়ে যথেষ্ট হলে, কিছু লোক বিরতির ঘরে ঢুকতে একটি অভ্যাস তৈরি করে, ফলে এটি আসলে প্রলোভনের জন্য আরও কঠিন হয়ে পড়ে। "

যদিও এটি কোনও খারাপ নয়: যখন একজন সহকর্মী অনন্য কিছু এনে দেয়, তখন এটি আপনাকে এমন কিছুতে উন্মোচিত করতে পারে যা আপনি অন্যথায় চেষ্টা করে নিতেন না, বলছেন আলবার্স-বোলিং। "আমাদের অধিকাংশই খাবারের চারপাশে রুটিন এবং রুট হয়," সে বলে। "নতুন কিছু চেষ্টা করা সবসময় দুর্দান্ত।"

0 Comments: