আপনার মোবাইল ফোনটি বন্ধ করুন। প্রতিদিনের 5 ঘন্টা ব্যবহার স্থূলত্ব এবং ক্যান্সার হতে পারে

স্মার্টফোনটি ব্যবহার করে অত্যধিক সময় ব্যয় করা আসল আচরণগুলিকে সহজতর করে, শারীরিক ক্রিয়াকলাপের সময়কে হ্রাস করে, যা অকাল মৃত্যু, ডায়াবেটিস, হৃদরোগ এবং বিভিন্ন ধরণের ক্যান্সারের ঝুঁকি বাড়িয়ে তোলে।

আপনার মোবাইল ফোনটি বন্ধ করুন। প্রতিদিনের 5 ঘন্টা ব্যবহার স্থূলত্ব এবং ক্যান্সার হতে পারে
আপনার মোবাইল ফোনটি বন্ধ করুন। প্রতিদিনের 5 ঘন্টা ব্যবহার স্থূলত্ব এবং ক্যান্সার হতে পারে


গবেষকরা দেখেছেন যে শিক্ষার্থীরা প্রতিদিন পাঁচ বা তার বেশি ঘন্টা তাদের স্মার্টফোন ব্যবহার করে তাদের স্থূলত্বের ঝুঁকি বেশি থাকে এবং অন্যান্য জীবনযাত্রার অভ্যাস থাকতে পারে যা হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে।

এক গবেষণায় দেখা গেছে, কলম্বিয়ার 1,060 শিক্ষার্থী (700 মেয়েরা এবং 360 ছেলেদের) যথাক্রমে 19 বছর এবং ২0 বছর বয়সী।

"সাধারণ জনগণের পক্ষে এটি জেনে রাখা এবং সচেতন হওয়া জরুরী যে এর একাধিক উদ্দেশ্য, বহনযোগ্যতা, আরাম, অসংখ্য পরিষেবা অ্যাক্সেস, তথ্য এবং বিনোদন উত্সের জন্য নিঃসন্দেহে আকর্ষণীয় হওয়া সত্ত্বেও, অভ্যাস এবং স্বাস্থ্যকর আচরণ উন্নত করতে মোবাইল প্রযুক্তিও ব্যবহার করা উচিত "" বলেছেন কলম্বিয়ার সাইমন বলিভার বিশ্ববিদ্যালয় থেকে অধ্যয়নের নেতৃত্বপ্রাপ্ত লেখক মিরারি ম্যান্টিলা-মরন।

সমীক্ষায় দেখা গেছে যে স্মার্টফোনটি দিনে পাঁচ বা ততোধিক ঘন্টা ব্যবহার করা গেলে স্থূলতার ঝুঁকি 43 শতাংশ বেড়ে যায়, কারণ অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দ্বিগুণ শর্করাযুক্ত পানীয়, ফাস্টফুড, মিষ্টি, স্ন্যাক পান করার সম্ভাবনা ছিল এবং শারীরিক ক্রিয়াকলাপ হ্রাস পেয়েছে ।

গবেষকদের মতে, 26 শতাংশ ছাত্র ওজনের ও 4.6 শতাংশ যারা মোটা ছিল তাদের ডিভাইস ব্যবহার করে পাঁচ ঘণ্টা বেশি সময় কাটানো হয়েছিল।

গবেষণায় বলা হয়েছে, স্মার্টফোনটি ব্যবহার করে অত্যধিক সময় ব্যয়কারী બેઠার আচরণগুলিকে সহজতর করে, শারীরিক ক্রিয়াকলাপের সময়কে হ্রাস করে, যা অকাল মৃত্যু, ডায়াবেটিস, হৃদরোগ এবং বিভিন্ন ধরণের ক্যান্সারের ঝুঁকি বাড়িয়ে তোলে, গবেষণায় বলা হয়েছে।

রাজেশ কাপুরের মতে, স্মার্টফোনের ব্যবহার করে অস্ত্রোপচার গ্যাস্ট্রোন্টেরোলজি, জেপি হাসপাতাল, নয়েদা আজ শুধুই পছন্দ নয়, বরং এটি একটি প্রয়োজনীয়তা হয়ে দাঁড়িয়েছে। তবে খুব বেশি দিন এটি ব্যবহার করা আপনার স্বাস্থ্যকর জীবনের ঝুঁকিপূর্ণ হতে পারে।

"সবচেয়ে ভাল উপায় হ'ল ফোন এবং অন্যান্য সম্পর্কিত গ্যাজেটগুলিতে একই সময়ে ব্যবহৃত সময়কাল হ্রাস করতে, যোগব্যায়াম বা অন্য কোনও খেলাধুলা বা অনুশীলনের ধরণের মতো শারীরিক ক্রিয়ায় লিপ্ত হওয়া এবং পালঙ্ক আলু না হয়ে নিজেকে উত্সাহিত করা out , "কাপুর আইএএনএসকে বলেছিলেন।

দিল্লির ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট আচল ভগত আইএএনএসকে বলেছেন, "ফোনে এটি পাঁচ বা তার বেশি ঘন্টা কোনও প্রশ্ন নয় It এটি আমাদের জীবনে কতটা ক্রিয়াকলাপের স্তর তৈরি করতে সক্ষম তা একটি প্রশ্ন" "

"এবং যদি আমরা এটিকে পর্যাপ্ত পর্যায়ে গড়ে তুলতে না পারি, তবে এটি স্থূলত্ব এবং সম্পর্কিত স্বাস্থ্য ঝুঁকির কারণগুলির সম্ভাবনা বাড়িয়ে তোলে। ফোনটি এমন একটি উপায় যা দেখায় যে আমরা আমাদের জীবনে পর্যাপ্ত শারীরিক কার্যক্রম করছি না," তিনি বলেছেন। এখনো যোগ করেনি।

0 Comments: